ঢাকাMonday , 21 June 2021
সর্বশেষ সব

জিমেইল আইডি ব্যবহারে এই বিষয়টি জেনে রাখা জরুরী।

Link Copied!

এন্ড্রয়েড মোবাইল ব্যবহারকারী প্রত্যেকের বাধ্যতামূলক একটি জিমেইল একাউন্ট দিয়ে ফোনে লগিন করে রাখতে হয়। তাছাড়াও গুরুত্বপুর্ন কাজে বা বিভিন্ন প্রয়োজনে আমরা একাধিক জিমেইল বা ইমেইল ব্যবহার করে থাকি।

অনেক সময় বন্ধু বা কোন পরিচিতজনদের কেউ বলবে তাকে একটা Gmail id Create করে দেওয়ার জন্য কিংবা বলতে পারে তার Gmail ID Problem হচ্ছে একটু ঠিক করে দেওয়ার জন্য। মোবাইলে লগিন করা আছে এমন যে কোন  জিমেইলে যদি ভিকটিম তার মোবাইল থেকে লগিন করতে পারে তখন ভিকটিম চাইলে আপনার মোবাইল Reset মেরে সকল ডাটা মুছে দিতে পারবে। যা আপনার জন্য হতে পারে অপুরনীয় ক্ষতি।

জেনেশুনে কোনভাবে অপরিচিত কারো এমন মেসেজের ফাদে পা দেয়া ঠিক হবেনা।  আপনার মোবাইলে লগিন করা জিমেইল যদি তার মোবাইল থেকে লগিন দিতে পারে কিংবা তার মোবাইলে লগিন থাকা Gmail আপনার মোবাইলে Login করাতে পারে তাহলে ভিকটিম আপনার Mobile Reset করতে পারবে। যার ফলে আপনার মোবাইলে থাকা সকল ছবি, ভিডিও, কন্টাক্ট নাম্বার, অ্যাপস, ফাইলসহ সবকিছু ডিলেট হয়ে যাবে।

যে সকল মোবাইলে রিসেট দেয়ার পর আগের জিমেইল ছাড়া লগিন করা যায়না তারা পড়তে পারেন আরো বড় ধরনের ঝামেলায়। তাই এ ধরনের বিষয়ে সতর্কতা অবলম্বন করা জরুরি।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
     আমাদের পেইজে লাইক দিন
error: Content is protected !!