ঢাকাTuesday , 15 March 2022
সর্বশেষ সব

অব্যবহৃত মোবাইল MB ব্যালেন্স-এ যোগ হবে আজ থেকে।

Link Copied!

দীর্ঘদিন ধরেই মোবাইলের ডাটার মেয়াদ এবং অব্যবহৃত এমবি’র মেয়াদ নিয়ে আলোচনা সমালোচনা চলে আসলেও কোনো সিদ্ধান্তে পৌছানো সম্ভব হচ্ছিলনা। এর পেছনে মুলত মোবাইল অপারেটরগুলোর সেচ্ছাচারিতা এবং অনিচ্ছাই দায়ী। বার বার পিছিয়ে দেড়িতে হলেও একটি সিদ্ধান্তে পৌছাতে যাচ্ছে বিটি আরসি এবং মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো।

এখন থেকে নতুন প্যাকেজে মোবাইলের অব্যবহৃত ডাটা ও টকটাইম যুক্ত হবে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি) এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেকোনো মেয়াদের ডাটা ও টকটাইম প্যাকেজ শেষ হওয়ার আগে একই প্যাকেজ কেনা হলে অব্যবহৃত ডাটা ও টকটাইম নতুন প্যাকেজের সঙ্গে যোগ হবে।

বিটিআরসির আগের নির্দেশনা অনুযায়ী, ১ মার্চ থেকে অব্যবহৃত ডাটা ও টকটাইম নতুন প্যাকেজে যুক্ত করার নির্দেশনা ছিল। তবে সেই সিদ্ধান্ত বাতিল করে নতুন তারিখ জানালো সংস্থাটি। ১৫ই মার্চ থেকে এ সিদ্ধান্ত বলবত থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, কোনো অপারেটর নিয়মিত প্যাকেজ, গ্রাহককেন্দ্রিক বিশেষ প্যাকেজ এবং গবেষণা ও উন্নয়ন এ তিনটি বিভাগে ৯৫টি প্যাকেজ অফার করতে পারবে। সব ধরনের গ্রাহকদের জন্য নিয়মিত প্যাকেজ হতে পারে সর্বোচ্চ ৫০টি। গ্রাহককেন্দ্রিক বিশেষ প্যাকেজও হতে পারে সর্বোচ্চ ৫০টি। বাকি ১০টি প্যাকেজ থাকবে গবেষণা ও উন্নয়ন বিভাগে।

এর মাধ্যমে অপারেটররা প্যাকেজের কার্যকারিতা বিশ্লেষণ করতে পারবে। প্রতিটি প্যাকেজে ৩ দিন, ৭ দিন, ১৫ দিন ও ৩০ দিন এই চার ধরনের মেয়াদ থাকবে।

সিদ্ধান্তে মূল যে বিষয়টি গৃহিত হয়েছে তা হলো- এখন থেকে মেয়াদ থাকাকালীন সময়ে গ্রাহক যদি সেইম বা একই ধরনের আরেকটি প্যাকেজ ক্রয় করে, তাহলে নতুন প্যাকেজের মেয়াদের সাথে আগের অব্যবহৃত এমবি যোগ হবে।

তবে কেউ যদি ভিন্ন প্যাকেজ ক্রয় করে তবে আগের প্যাকেজের অব্যবহৃত ডাটা যোগ হবেনা।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
     আমাদের পেইজে লাইক দিন
error: Content is protected !!