১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
সর্বশেষ সব

গুগল নিয়ে মজার কিছু ট্রিকস এবং সিক্রেট ফিচার

Link Copied!

গুগল নিয়ে মজার কিছু ট্রিকস এবং সিক্রেট ফিচার।
বর্তমান পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এবং সমৃদ্ধ সার্চ ইঞ্জিনের নাম যদি কাউকে জিজ্ঞেস করা হয় তবে নিঃসন্দেহে তার উত্তর হবে গুগল। কোনো তথ্য বা কোনো প্রশ্নের উত্তর দরকার? চিন্তা কি গুগলে সার্চ করলেই তো হয়। কিন্তু সার্চ করা তো মামুলি জিনিস। গুগলের বেশ কিছু মজার ট্রিক আছে যার সাহায্যে চাইলেই নিজের বন্ধু বা অন্যদের চমকে দেয়া যায়।

গুগলের “Do a barrel roll” ট্রিকটি বহুল জনপ্রিয়। কিন্তু এর চেয়েও আরো মজার মজার ট্রিক আছে যা আপনার হোমপেজকে আমুল পালটে দিতে পারে। আজ তারই কিছু শেয়ার করছি। সবগুলি লিখলে লেখা বেশি বড় হয়ে যেতে পারে। তাই এই সম্পর্কিত একটি ভিডিওর লিঙ্ক কমেন্ট বক্সে দেয়া হবে।

১. Googoth
এই ট্রিকটি অনেকের কাছেই সম্পূর্ণ অপিরিচিত। কিন্তু অন্যান্য ট্রিকগুলির মতো এটিও অনেক মজার। ২০ শতকের শেষ দিকে ইংল্যান্ডের সংগীত জগতে নতুন একটি জনরার আবির্ভাব ঘটে ।এর নাম ছিলো Goth music. এটি মূলত রক মিউজিকেরই একটি প্রকার। অন্ধকার, রহস্যময়, অলৌকিক বিষয় গুলোই Goth এর অংশ। তাদেরকে উৎসর্গ করে গুগল তৈরি করে Googoth। গুগলে “Googoth” লিখে সার্চ করার পর ” I am feeling lucky” বাটনে প্রেস করলে আপনার হোমপেজটি হয়ে উঠবে ভৌতিক। সেই সার্চ ইঞ্জিনটিকে আপনি চাইলে সাধারণ সার্চ ইঞ্জিনের মতো ব্যবহার করতে পারবেন।

২. Google epic
এই ট্রিকটি আসলে সবচেয়ে মজার। আপনি গুগলে সার্চ এ গিয়ে যদি লিখেন Epic google এবং I am feeling lucky তে প্রেস করেন তবে আপনার হোমপেজটি ধীরে ধীরে বড় হতে থাকবে। এই সহজ ট্রিকটির সাহায্যে আপনি চাইলেই আপনা বন্ধু বান্ধবদের চমকে দিতে পারেন।

৩.Google in space
গুগলে যেয়ে যদি আপনি লিখেন “Google in space” এবং ” I am feeling lucky” বাটনে প্রেস করেন তাহলে আপনার সাথে ঘটবে অবাক করার মত ঘটনা। গুগলের হোম পেজটি হয়ে যাবে মধ্যাকর্ষণ শুন্য! হোমপেজে থাকা বিভিন্ন অপশন গুলি ভাসতে থাকবে বিভিন্ন স্থানে। মহাকাশ চারীরা যেমন মহাকাশে ভাসতে থাকে আপনার হোমপেজের অপশন গুলিও তেমনি স্ক্রিনে ভাসতে থাকবে।

৪. Google underwater
গুগলে গিয়ে লিখুন Google underwater এবং প্রেস করুন I am feeling lucky. টুপ করে আপনি অর্থাৎ আপনার হোম্পেজটি তলিয়ে যাবে পানির তলায়। সেখানে ঘুরা ফেরা করবে হরেক প্রজাতির মাছ। পানির তলা থেকেও চাইলে আপনি সার্চ করতে পারবেন।
এরকম আরো প্রায় ১০ টি ট্রিক আছে, যা পরবর্তিতে আমরা আলোচনা করবো। তাছাড়া এ সংক্রান্ত ভিডিও ও পাবেন আমাদের ইউটিউব চ্যানেল অল বাংলা ট্রিক্স এ।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
error: Content is protected !!