২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
সর্বশেষ সব

স্মার্টফোন যদি পানিতে ভিজে যায় তাহলে ঠিক করার পদ্ধতি জেনে নিন

Link Copied!

মোবাইল পানিতে পড়লে শুধু মুছলে হবে না পানি বের করতে যা করবেন।

হঠাৎ এই পরিস্থিতিতে কী করবেন তা অনেকেই তাৎক্ষণিক ঠিক করতে পারেন না। অপরদিকে মোবাইলে পানি ঢুকলে সেটি খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। মোবাইল পানিতে পড়লে শুধু মুছলে হবে না! পানি বের করতে যা করবেন—জেনে নিন। 

 

এই বৃষ্টিতে আপনার মোবাইলটি পুরো ভিজে গেছে? কিংবা আপনার বাচ্চা আপনার ফোনটিকে নিয়ে হঠাৎ পানির বালতিতে ফেলে দিয়েছে। এতে আপনার মোবাইলের বাইরের পানি শুকিয়ে যেতে পারে কিন্তু ভেতরে বা চার্জারের জায়গায় পানি বেরোতে পারে না।

 

 

 

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় মোবাইল পালিতে পড়ে গেলে আমরা হয় শুকনো কাপড় দিয়ে মুছি বা সেটাকে মোছার পরে রোদে বা গরম কোন হিটের সামনে দিয়ে রাখি।

পানি বের করতে যা করবেন?

 

 

 

পানি থেকে তুলে নিয়ে শুকনো কাপড় দিয়ে মুছে নিয়েই আপনি আপনার ফোনে গুগলে গিয়ে সার্চ অপশনে গিয়ে সিক্স মাই স্পিকার বলে সার্চ করুন। ওয়েবসাইটটা আসবে সেটা কে টার্চ করলেই আপনার ফোনে একটি আওয়াজ হবে। আর সেই আওয়াজের মধ্যে দিয়েই আপনার ফোনের ভিতরে থাকা চার্জিং সকেট এবং স্পিকার থেকে পানি বেরিয়ে আসবে। এভাবে আপনার স্মার্টফোনটি ঠিক হতে পারে।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
error: Content is protected !!