২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
সর্বশেষ সব

ট্রুকলারে নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরি করা যাবে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে

Link Copied!

কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) মাধ্যমে নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে অপরিচিত নম্বরের তথ্য খোঁজার জনপ্রিয় অ্যাপ ট্রুকলার। এ সুবিধা কাজে লাগিয়ে কেউ ফোন করলে স্বয়ংক্রিয়ভাবে নিজের ডিজিটাল কণ্ঠস্বরের মাধ্যমে ধারণ করা বিভিন্ন বার্তা শোনানো যাবে। ফলে ফোন কল গ্রহণ না করলেও কল করা ব্যক্তি জানতে পারবেন তিনি ব্যস্ত আছেন। শিগগিরই নতুন এ সুবিধা চালু হবে।

ট্রুকলারের তথ্য মতে, কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধাটি ব্যবহারের জন্য মাইক্রোসফটের নতুন এআই সহকারী পার্সোনাল ভয়েসের প্রযুক্তি ব্যবহার করা হবে। গত বছরের নভেম্বরে এ প্রযুক্তি আনে মাইক্রোসফট। প্রাথমিকভাবে ট্রুকলার প্রিমিয়াম ব্যবহারকারীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন। সুবিধাটি চালু হলে ব্যবহারকারীদের প্রথমেই নিজেদের কণ্ঠস্বরের মাধ্যমে কয়েক সেকেন্ডের বার্তা ধারণ করতে হবে। এরপর ব্যবহারকারীর কণ্ঠস্বরের অনুরূপ ডিজিটাল কণ্ঠস্বর তৈরি করে দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা।

বর্তমানে স্বয়ংক্রিয়ভাবে ফোন কলের উত্তর দেওয়া জন্য ট্রুকলারে বেশ কয়েকটি ডিজিটাল কণ্ঠস্বর ব্যবহার করা যায়। নতুন এ সুবিধা চালু হলে নিজের ডিজিটাল কণ্ঠস্বর ব্যবহার করে ধারণ করা বার্তা অন্যদের শোনানো যাবে। চাইলে নিজের ডিজিটাল কণ্ঠস্বরের মাধ্যমে নির্দিষ্ট ব্যক্তিদের শুভেচ্ছা বার্তাও পাঠানো যাবে। তবে এসব বার্তার প্রথমেই কণ্ঠস্বরটি যে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে তৈরি করা হয়েছে তা জানিয়ে দেবে ট্রুকলার।

বর্তমানে ডিজিটাল কণ্ঠস্বর তৈরির সুবিধা নির্দিষ্ট ব্যক্তিদের ওপর পরখ করছে ট্রুকলার। আগামী কয়েক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, সুইডেন, চিলি, দক্ষিণ আফ্রিকা ও ভারতে বসবাসকারী ট্রুকলারের বেটা সংস্করণ ব্যবহারকারীরা পরীক্ষামূলকভাবে এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
error: Content is protected !!