Notice :
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম!
সর্বশেষ শিরোনাম :
Adsense এ ব্যাংক একাউন্ট যোগ করে কিভাবে টাকা তুলবেন দেখে নিন। দৈনিক কত ঘন্টা ফেসবুক ব্যবহার করেন, ফেসবুক থেকে কিভাবে বের করবেন দেখুন। Create Apple ID from Mobile Bangla Tutorial যে কোনো ওয়েবসাইটের জন্য ১ মিনিটে এন্ড্রয়েড অ্যাপ বানিয়ে নিন। ফোন নাম্বার, মেসেজ, অ্যাপস এক মোবাইল থেকে আরেক মোবাইলে কিভাবে নিতে হয়। এক ফোন থেকে আরেক ফোনে কিভাবে ফোন নাম্বার ট্রান্সফার করবেন? সুখবর! ফেসবুক থেকেও ইউটিউবের মত টাকা ইনকাম করা যাবে। [বিস্তারিত] “আকর্ষনীয় ডিজাইনের” ওয়েবসাইট ডোমেইন এবং হোস্টিং সহ সর্বমোট মাত্র ৫০০০ টাকা। এক নম্বরেই সব অপারেটর ব্যবহারের সুযোগ চালু। কিভাবে বিভিন্ন ব্যাংকের Master Card এর জন্য আবেদন করবেন ?? নিজের বা প্রেমিকার ফেসবুকের সবকিছু ডাউনলোড করে নিন ১ক্লিকে।
কিভাবে বিভিন্ন ব্যাংকের Master Card এর জন্য আবেদন করবেন ??

কিভাবে বিভিন্ন ব্যাংকের Master Card এর জন্য আবেদন করবেন ??

ফেসবুক বা গোগল এড বা অনলাইন থেকে কেনা কাটা করার জন্য মাস্টার কার্ড বা ক্রেডিট কার্ডের প্রয়োজন হয়।

বাংলাদেশের যে সকল ব্যাংকের মাস্টার কার্ড অনলাইন পেমেন্টের জন্য জনপ্রিয় সেগুলোর মধ্যে Islami Bank এর খিদমাহ কার্ড, Eastern Bank এর একুয়া কার্ড এবং Prime Bank এর মাস্টার কার্ড অন্যতম।

কিভাবে এই ব্যাংকগুলো থেকে মাস্টার কার্ডের জন্য আবেদন করতে হয়, বিস্তারিত নিয়ম জেনে নিন…

EBL Aqua Master Card এর জন্য আবেদন এর জন্য
আপনার নিকটস্থ Estern Bank Limited এর কোনো ব্রাঞ্চে গিয়ে কার্ড ডিভিশন এ যোগাযোগ করুন। দায়িত্বে থাকা ব্যাক্তিকে জানান যে আপনি Eastern Bank এর Aqua Prepaid Master Card নিতে আগ্রহী।

সব ব্যাংকের একই সিস্টেম। আপনি উপরোক্ত যে কোনো ব্যংকে গিয়ে আপনার প্রয়োজন বলার পর তারা আপনাকে বিস্তারিত তথ্য সরবরাহ করবে।

তিনি আপনাকে বেশ কয়েকটি ফর্ম দিবেন। সবগুলো ফর্ম সতর্কভাবে পূরন করুন। সাধারন ব্যাংক একাউন্ট খোলার সময় যে ধরনের ফর্ম পূরন করা হয় ঠিক একই ধরনের ফর্ম এখানে আপনাকে পূরন করতে হবে। যদি কোনো বুঝতে কোনো সমস্যা হয়ে থাকে তাহলে দায়িত্বরত অফিসারের কাছ থেকে সাহায্য নিতে পারেন।

ফর্মগুলো পূরন করার সময় খেয়াল করবেন “E-commerce Enrollment Form” নামের ফর্মটি আপনি পূরন করছেন কিনা। কারন আপনি যেহেতু এটা দিয়ে ইন্টারন্যাশনাল পেমেন্ট করবেন তাই E-commerce Enrollment Form টি পূরন করা আপনার জন্য বাধ্যতামূলক। এটা পূরন না করলে আপনি USD কারেন্সি তে পেমেন্ট করতে পারবেন না।

সব ডকুমেন্টস সাবমিট করার পর ভেরিফিকেশন এর জন্য ৭-১০ দিন সময় লাগবে (এখানে দিন বলতে কর্মদিবস বোঝানো হয়েছে) । ভেরিফিকেশন হয়ে গেলে ফর্মে দেয়া আপনার মোবাইল নাম্বারে একটি মেসেজ পাবেন। যদি ১০দিনের মধ্যে কোনো মেসেজ না পান তাহলে Bank এর কাস্টমার কেয়ার ১৬২৩০ নাম্বারে ফোন দিয়ে আপডেট জানুন।

কিভাবে Card এ ডলার রিচার্জ করবেন
ডকুমেন্টস সব ভেরিফাই হয়ে গেলে পাসপোর্ট এবং কত টাকা/ডলার রিচার্জ করতে চান সেটা নিয়ে ব্যাংকের কার্ড ডিভিশনে চলে যান। প্রথমেই পাসপোর্টে ডলার এনডোর্স করিয়ে নিন। বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী সার্কভুক্ত দেশে সর্বোচ্চ ৫০০০ USD এবং নন সার্ক দেশগুলোতে সর্বোচ্চ ৭০০০ USD এনডোর্স করতে পারবেন। কম করলেও সমস্যা নেই পরে বাড়ানো যাবে।

এবার আসা যাক ডলার রিচার্জ কিভাবে করবেন। এটা খুব কঠিন কিছু না। আপনি জমা স্লিপে প্রথমে আপনার নাম লিখবেন একাউন্ট নাম্বারের যায়গাটি খালি রাখবেন। কার্ড নাম্বারের যায়গায় আপনি কার্ডের পুরো নাম্বারটি লিখবেন।কারেন্সি র যায়গায় USD এবং BDT ২টা অপশন থাকবে। আপনি USD সিলেক্ট / টিক মার্ক দিবেন।
এবার জমা দেয়ার পালা, জমা দেয়ার সময় ক্যাশ কাউন্টারে যিনি থাকবেন তিনি আপনাকে কনফার্ম করবেন যে আপনি ডলার পার্টে টাকা জমা দিচ্ছেন। একটা ব্যাপার খেয়াল রাখতে হবে যে ডলার রেট একেকদিন একেক রকম থাকে। তাই কতটাকা জমা দিলে কত ডলার পাবেন এটা আগে থেকে নিশ্চিত থাকা যায় না।

আপনি কাউন্টারে থাকা অফিসারের কাছে ওইদিনের ডলার রেট সম্পর্কে জেনে নিতে পারেন। তবে ডলার রেট খুব বেশি ওঠানামা করে না। ৮০ টাকা এর আশেপাশেই রেট থাকে। যেমন আজকরে ডলার রেট ১ ডলার = ৮৩.১৯টাকা।
এবার ব্যাংকের সব কাজ শেষ। পাসপোর্টে ডলার এনডোর্স হতে ২/১ দিন সময় লাগতে পারে। তবে ট্রানজেকশন শুরু করার আগে অবশ্যই একবার কাস্টমার কেয়ারে ফোন দিয়ে আপনার একাউন্টের ফরেন পার্ট ওপেন করে নিবেন। এটা হয়ে গেলে আপনি ট্রানজেকেশন শুরু করতে পারবেন। যে কোনো এমাউন্টের লোড দেয়া যাবে।

মুল্য

EBL Aqua= 575 Taka

Khidmah Card= 500 Taka

Prime Bank Master Card= 500 Taka.

দুই বছর আর কোনো টাকা লাগবেনা। দুই বছর পর পুনঃ নবায়ন করতে হবে। ব্যালেন্স জিরো করলেও সমস্যা নাই।

আরো বিস্তারিত জানার জন্য ব্যাংকে যাবার আগে সংশ্লিষ্ট ব্যাংকের কাস্টমার সার্ভিসে কল দিয়ে জেনে নিবেন।

 

EBL CUSTOMER CARE -16230

ISLAMI BANK CUSTOMER CARE- 16259

PRIME BANK CUSTOMER CARE- 16218

শুভ কামনা।

আল্লাহ হাফেজ!

Facebook Comments

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *