১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
সর্বশেষ সব

ইনস্টাগ্রাম পোস্টের কিউআর কোড তৈরির সহজ উপায়

Link Copied!

বর্তমান যুগে ঘরে বসেই যে কোনো ধরনের পণ্য হাতে পাওয়া সম্ভব। বিশেষত ইন্টারনেটকে কাজে লাগিয়ে ফেসবুক, ইউটিউব ছাড়াও ইনস্টাগ্রাম ব্যবহার করে সারাবিশ্বে নানা ধরনের পণ্য বিক্রি হচ্ছে। এ ছাড়া এ ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা নিয়মিত ছবি ও ভিডিও আদান–প্রদানের পাশাপাশি পছন্দের বিভিন্ন পোস্টের লিংক পরিচিতদের পাঠান। তবে ইনস্টাগ্রামে একসঙ্গে একাধিক ব্যক্তির কাছে পোস্টের লিংক পাঠানো বেশ ঝামেলার।

ইনস্টাগ্রাম পোস্টের কিউআর কোড তৈরি করে সহজেই এ সমস্যার সমাধান করা সম্ভব। শুধু তাই নয়, কিউআর কোডের মাধ্যমে চাইলে নিজেদের পণ্যের বিভিন্ন প্রচারও চালানো যায়।

 

ইনস্টাগ্রাম পোস্টের কিউআর কোড তৈরির জন্য প্রথমে স্মার্টফোন থেকে ইনস্টাগ্রামঅ্যাপে প্রবেশ করে প্রোফাইলে বা ফিডে থাকা নির্দিষ্ট পোস্ট নির্বাচন করতে হবে। এর পর পোস্টের ডান দিকে থাকা তিনটি ডট মেন্যুতে ট্যাপ করে ওপরে প্রদর্শিত অপশন থেকে ‘কিউআর কোড’ অপশনে ক্লিক করলেই সেই পোস্টের কিউআর কোড তৈরি হয়ে যাবে।

এ সময় আপনি চাইলে কিউআর কোডের নিচে থাকা বিভিন্ন রঙ নির্বাচন করে কোডের রঙ পরিবর্তন করতে পারবেন। এর পর নিচে থাকা ‘সেভ কিউআর কোড’ বাটনে ট্যাপ করলেই কিউআর কোডটি ফোনের গ্যালারিতে জমা হবে। ফোনের গ্যালারিতে থাকায় ইনস্টাগ্রামের পাশাপাশি চাইলেই কিউআর কোডটি হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ই–মেইলসহ বিভিন্ন মাধ্যমে অন্যদের পাঠানো যাবে।

আপনার যদি আরো কোনো তথ্য জানার থাকে তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং যেকোনো ভিডিওর নিচে কমেন্ট করুন। চ্যানেল লিংক:  ক্লিক করুন 
error: Content is protected !!