Latest Headline :
দৈনিক কত ঘন্টা ফেসবুক ব্যবহার করেন, ফেসবুক থেকে কিভাবে বের করবেন দেখুন। Create Apple ID from Mobile Bangla Tutorial যে কোনো ওয়েবসাইটের জন্য ১ মিনিটে এন্ড্রয়েড অ্যাপ বানিয়ে নিন। ফোন নাম্বার, মেসেজ, অ্যাপস এক মোবাইল থেকে আরেক মোবাইলে কিভাবে নিতে হয়। এক ফোন থেকে আরেক ফোনে কিভাবে ফোন নাম্বার ট্রান্সফার করবেন? সুখবর! ফেসবুক থেকেও ইউটিউবের মত টাকা ইনকাম করা যাবে। [বিস্তারিত] “আকর্ষনীয় ডিজাইনের” ওয়েবসাইট ডোমেইন এবং হোস্টিং সহ সর্বমোট মাত্র ৫০০০ টাকা। এক নম্বরেই সব অপারেটর ব্যবহারের সুযোগ চালু। কিভাবে বিভিন্ন ব্যাংকের Master Card এর জন্য আবেদন করবেন ?? নিজের বা প্রেমিকার ফেসবুকের সবকিছু ডাউনলোড করে নিন ১ক্লিকে। টাচ না করেই চোখের ইশারায় মোবাইল কিভাবে চালাবেন দেখুন। Free .COM ডোমেইন দিচ্ছে Nagorikit.com । সীমিত সময়ের অফার। Gmail Password রিকভার করুন সহজ ৪টি উপায়ে। Adsense এ ব্যাংক একাউন্ট যোগ করে কিভাবে টাকা তুলবেন দেখে নিন। কিভাবে ল্যাপটপ, কম্পিউটার বা পিসির গতি বাড়ানো যায়! ইউটিউবে কিভাবে খুব তারাতারি অনেক বেশি ভিউ পাবেন। জেনে নিন এখনি।। নিত্য নতুন সব ট্রিক্স শিখুন এবং All Bangla Tricks এ ফ্রি Author হয়ে পোস্ট করুন। আপনার ফোনের ক্যামেরাকে কিভাবে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে ব্যবহার করবেন দেখুন। Wi-Fi হ্যাক করার অসাধারণ ৫টি এপ্স। এবার হেক হবেই। কিভাবে ফোনের সিমকার্ড লক করে রাখবেন দেখে নিন।
এক নম্বরেই সব অপারেটর ব্যবহারের সুযোগ চালু।

এক নম্বরেই সব অপারেটর ব্যবহারের সুযোগ চালু।

বিশ্বের ৭২তম দেশ হিসেবে এই সেবা চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে একটি নম্বরেই যেকোনো অপারেটরের সেবা নিতে পারবেন ব্যবহারকারীরা। অর্থাৎ অপারেটর পরিবর্তন করলেও আর মোবাইল নম্বর পরিবর্তন হবে না।

একই নম্বর রেখে কীভাবে বদলাবেন মোবাইল অপারেটর।

বাংলাদেশে মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর পরিবর্তন করার সুবিধা বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) চালু হয়েছে।
এর ফলে গ্রাহকরা তাদের মোবাইল নম্বর পরিবর্তন না করেই অপারেটর বদল করতে পারবেন।
অর্থাৎ কারও যদি এখন গ্রামীণ ফোনের নাম্বার থাকে তাহলে তিনি তার নম্বর পরিবর্তন না করেই রবি বা বাংলালিংকের ভয়েস ও ডাটা সুবিধা নিতে পারবেন।
গ্রাহক যে অপারেটরের সেবা পছন্দ করবেন বিনা দ্বিধায় সেই অপারেটর বদল করতে পারবেন। এজন্য তার নিজের ফোন নাম্বারটি পাল্টাতে হবেনা।

অপারেটর বদল করতে কি করতে হবে?
একজন গ্রাহক নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে প্রতিবারের জন্য অপারেটর বদল করতে পারবেন।
আবার একই পদ্ধতিতে তিনি পুরনো অপারেটরের কাছে ফিরেও আসতে পারবেন।
অপারেটর বদলের জন্য গ্রাহকদের নির্দিষ্ট অপারেটরের গ্রাহক সেবা কেন্দ্রে গিয়ে ফি দিয়ে নতুন সিম তুলতে হবে।
সর্বোচ্চ পাঁচ মিনিটের মধ্যে সিম পাওয়া যাবে যদিও সেটি সক্রিয় হতে ৭২ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে।
তবে কেউ একবার অপারেটর বদল করলে পরবর্তী ৯০ দিনের মধ্যে আর অপারেটর বদলের সুযোগ পাবেন না।

পুরনো অপারেটরে থাকা টাকার কি হবে?

নতুন অপারেটরে গেলে পুরনো অপারেটরে থাকা টাকা কাজে লাগবে না।
তবে তিনি যদি দু’ছরের মধ্যে পুরনো অপারেটরে ফিরে আসেন তাহলে তিনি তার আগের জমা থাকা অব্যবহৃত টাকা ফেরত পাবেন।

ফি’র পরিমাণ কেমন?

বিটিআরসি ও এমএনপি সেবা দাতা প্রতিষ্ঠানগুলোর দেয়া হিসেব মতে একজন গ্রাহককে অপারেটর বদলের জন্য সর্বোচ্চ ১৫৮ টাকা পর্যন্ত ব্যয় করতে হবে।

বিস্তারিত দেখুন ভিডিওতে

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019-2020 https://allbanglatricks.com